মানুষকে আকৃষ্ট করার উপায়

কবিতা (নজরুল)

আপনি কি জানেন যে কিভাবে মানুষের সাথে মাত্র 90 সেকেন্ড কথা বলে মানুষকে আকৃষ্ট করা যায় ?আপনি অবাক হলেও এটাই সত্যি আপনারা দেখে থাকবেন আমরা টিভিতে যত  অ্যাড দেখি সেগুলো ৩০সেকেন্ড থেকে ৯০ সেকেন্ডের মধ্যেই হয়, চলুন জেনে নিই মানুষকে আকৃষ্ট করার উপায়।

image
মানুষকে আকৃষ্ট করার উপায়

কিছু সেকেন্ড সময়ের মধ্যে আপনার আমার ব্রেইন ওয়াশ করে দেওয়া এবং দেখুন কোথাও না কোথাও আমাদের ব্রেন ওয়াশ হয়ে যাচ্ছে। এটা একটা টেকনিক যে দিন আপনি শিখে যাবেন সেদিন আপনার পার্সোনাল লাইফের সাথে সাথে প্রফেশনাল লাইফে উন্নতি শুরু হবে কিন্তু কিভাবে?

পেজ সূচিপত্র: মানুষকে আকৃষ্ট করার উপায়

লেখক

এই প্রশ্নের উত্তর আমি খুঁজে পেয়েছি লেখক নিকোলাস বুথম্যান, বইটির নাম how make people like you in 90 seconds আমাদের একটা জেনারেল সাইকোলজি হল আমরা কোন মানুষকে দেখেই কিছু সেকেন্ডের মধ্যে তার সম্পর্কে একটা ইমাজিনেশন তৈরি করে ফেলি যে মানুষটা কেমন হতে পারে।

নার্ভাস

মানুষই যখন কারো সাথে প্রথম কথা বলে তা ঠিক বুঝে উঠতে পারে না যে তারা কি কথা বলবে। তারা নার্ভাস হয়ে যায় এবং একক শব্দের ব্যবহার করে ফেলে ফলে কখনো কখনো মানুষ তাকে অপছন্দ করতে শুরু করে এবং তার সঙ্গে দ্বিতীয় বার আর কথা বলার চেষ্টাও করে না।

আরো পড়ুন: জিমেইল পাসওয়ার্ড কিভাবে দেখবো

আপনি যে কোন মানুষের সাথে ই মোশন লেভেলে কানেকশন তৈরি করতে পারেন যে কিভাবে অন্যের সাথে কথা বলা উচিত এবং কি কথা বলা উচিত ইত্যা।

পয়েন্ট

আপনি একজন ভাল কমিউনিকেটর তৈরি হতে হলে বা মানুষকে আকৃষ্ট করতে ১,মিটিং  ২,সম্পর্ক ৩, যোগাযোগ, এই তিনটি বিষয়ে গুরুত্ব দিতে হবে ।

মিটিং

মিটিং করার সময় আপনাকে কিছু রুলস ফলো করতে হবে যেন আপনি কিছু সময়ের মধ্যে মানুষকে আকৃষ্ট করতে পারেন

  • কথা বলার সময় আপনার বডি ল্যাঙ্গুয়েজ ওপেন থাকতে হবে যেমনঃ আপনাকে দেখে যেন মনে না হয় আপনি নার্ভাস এবং হাত পা জড়োসড়ো নয় স্বাভাবিক ভঙ্গিতে রাখবেন।
  • কথা বলার সময় চোখে চোখ রেখে কথা বলুন এবং এটা ভীষণ পাওয়ারফুল, কথা বলার সময় চোখে চোখ রেখে কথা বলুন এতে আপনাকে এট্রাক্টিভ এবং কনফিডেন্ট দেখাবে।
  • আই কন্টাক্ট এবংকথা বলতে বলতে মুচকি হাসুন এতে আপনাকে পজেটিভ দেখাবে এবং শ্রোতার মনে আপনি একটি জায়গা করে নিতে পারবেন।
  • কথা বলার সময় হাই বা হ্যালো বলে থেমে যাবেন না টপিকটা নিয়ে সামনের দিকে এগিয়ে যায় যেমন হাই আইএম রঞ্জিত আমি একজন গ্রাফিক্স ডিজাইনার দেখবেন পরের জন ঠিক ততটাই রেস্পন্সেস করছে।

সম্পর্ক

আপনাকে কথা বলার সময় খেয়াল রাখতে হবে আপনি যার সাথে কথা বলছেন সে কেমন মুডে আছে সে যদি দুঃখিত হয় তাহলে আপনাকেও দুঃখিত হতে হবে সে যদি হাসিখুশি থাকে তাহলে আপনাকেও হাসি খুশি ভাব নিতে হবে।

যেমনঃ আপনি এক টা মোবাইল কিনেছেন বললেন করিম কেমন আছিস সে বলল আমার মোবাইলটা হারিয়ে গেছে এখন আপনি যদি গল্প বলেন জানিস আমি একটা মোবাইল কিনেছি ৮/১২৮ এই সেই হেনতেন তাহলে কি তার ভাল লাগবে অবশ্যই না।

আরো পড়ুন: ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম

আপনি কথা বলার সময় আপনার কথার ভয়েস বডি ল্যাঙ্গুয়েজ চোখের চাউনি ইত্যাদি একটি ভাব প্রকাশ করবে।

যোগাযোগ

প্রত্যেক মানুষ আলাদা হলেও আমাদের মধ্যে কিছু কমন জিনিস থাকে। আর একটা জিনিস মনে রাখবেন আমাদের সবার সাথে বন্ধুত্ব হয় না দেখবেন যারা ক্রিকেট পছন্দ করে ক্রিকেট প্রেমিক দের মধ্যে অল্পতেই ভাব জমে যাই।

মানুষকে আকৃষ্ট করার উপায় পয়েন্ট-গুলো ১০০ পার্সেন্ট এর মধ্যে আপনার বডি ল্যাঙ্গুয়েজ থেকে ৫৫ পার্সেন্ট , ভয়েজ টোন থেকে ৩৮ পার্সেন্ট , এবং ৭ পার্সেন্ট নির্ভর করে আমরা যেসব কথা বলে থাকি।

সিনেমা দেখার সময় আমরা জানি এসব কিছু সত্য না তারপরে আমাদের ইমোশন কাজ করে কেন, কারণ একটাই বডি ল্যাংগুয়েজ ভয়েস টোন এবং কথা তিনটির সাথে একটি গভীর সম্পর্ক থাকে তখন সেটা দেখে আমরা হাসি আবার কখনো কাঁদে তাদের দুখে দুখি হয় তাদের সুখে সুখি হয় এরকমটাই অনুভব করে থাকি।

শেষ কথা

আশা করা যায় উপরের টিপসগুলো অবলম্বন করলে আপনি মানুষকে আকৃষ্ট করতে সফল হবেন এবং শুধু তাই না মানুষটি মনে আপনি একটি জায়গা করে নিতে পারবেন ইনশাল্লাহ।

ধন্যবাদ-Thanks

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আর আইটি ফার্মের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url