গাল ফুলানোর খাবার - চাপা ভাঙ্গা ঠিক করার উপায়

রোগ ও সমস্যা

মাত্র চারটি পদ্ধতি অনুসরণ করে চাপা ভাঙ্গা গাল ফুলাতে পারবেন খুব সহজেই। ডাঃ কাশিম ফরিদুজ্জামান সহ বিশেষজ্ঞদের পরামর্শে আপনি আপনার গাল ফুলানোর খাবার এবং চাপা ভাঙ্গা ঠিক করার উপায় জেনে নিন।

image

আপনারা অনেকেই চাপা ভাঙ্গা বা গাল চিপসে যাওয়া নিয়ে চিন্তিত, এই কনটেন্টটি সম্পূর্ণ পড়ুন ইনশাআল্লাহ, আপনার সমস্যার সঠিক সমাধান পেয়ে যাবেন।

সূচিপত্র: গাল ফুলানোর খাবার - চাপা ভাঙ্গা ঠিক করার উপায়

চাপা ভাঙ্গা ঠিক করার চারটি পদ্ধতি

চাপা ভাঙ্গায় ঠিক করার জন্য বিশেষজ্ঞদের মতে আপনি মাত্র চারটি কাজ করলে চাপা ভাঙ্গা গাল বসা বা চিপসে যাওয়ার গালের সমাধান মিলবে এবং গাল ফুলানোর খাবার গ্রহণের মাধ্যমে আপনার শারীরিক গঠন সুন্দর হবে।

নিচে চারটি পয়েন্ট

  • খাবার
  • ব্যায়াম
  • ঘুম
  • দুশ্চিন্তা

আরো পড়ুন: প্রতিদিন জ্বর আসার কারণ

এই চারটি পয়েন্ট সহ চাপা ভাঙ্গা বেক্তিদের জন্য বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য নিচে উপস্থাপন করা হলো।

গাল ফুলানোর খাবার

প্রথমেই গাল ফুলানোর জন্য খাবার নিয়ে কথা বলতে চাই, কেননা আপনার চিপসে যাওয়া গাল ফোলানোর জন্য খাবার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তাহলে আপনি কি কি খাবার গ্রহণ করবেন?

আপনি প্রতিদিন যে সকল খাবার গ্রহণ করেন সে সকল গ্রহণ করবেন এবং সাথে অতিরিক্ত কয়েকটি খাবার রাখবেন এই খাবারগুলো আপনার গাল ফুলানোর জন্য প্রয়োজন।

গাল ফুলানোর খাবার,

  •  প্রোটিন এবং কার্বোহাইড্রেট খাবার ***
    •  গোস্ত, গরুর দুধ, ডিম, দুটি আপেল এবং কয়েকটি খেজুর
  •  মাল্টি-ভিটামিন

যাদের শারীরিক গঠন পাতলা তাদের গাল চিপসে যাওয়া বা চাপা ভাঙ্গা সমস্যাটি দেখা যায় এছাড়াও মেয়েদের তুলনায় ছেলেদের সংখ্যা একটু বেশি সেজন্য খাবারে তালিকায় প্রোটিন এবং কার্বোহাইড্রেট যুক্ত খাবার গ্রহণ করতে হবে।

সাথে মাল্টি-ভিটামিন গ্রহণ করতে পারেন, যেকোনো ফার্মেসিতে খোঁজ করলে পেয়ে যাবেন মাল্টি-ভিটামিন। মাল্টি-ভিটামিন গ্রহণ করলে শারীরিক গঠন সুন্দর হবে এবং বেশ কিছু উপকার রয়েছে।

চাপা ভাঙ্গা - গাল ফুলানোর ব্যায়াম

প্রথম পয়েন্ট শেষ এবার দ্বিতীয় পয়েন্ট চাপা ভাঙ্গা বা গাল ফুলানোর জন্য ব্যায়াম। এই ব্যায়ামগুলো খুব একটা কঠিন না। আপনাদেরকে দুটি ব্যায়ামের কথা বলব এই ব্যায়ামগুলো খুব সহজেই আপনারা করতে পারবেন।

আরো পড়ুন: ঘুমানোর দোয়া বাংলা অর্থসহ

১ নং, মুখে বাতাস ঢুকিয়ে নিন এরপর কিছুক্ষণ ধরে রাখুন। এমনভাবে বাতাস নিবেন যেন গালের পেশীগুলো টানটান হয়ে থাকে এরপর কিছুক্ষণ ধরে রাখা হয়ে গেলে আস্তে আস্তে বাতাস বের করে দিন এভাবে নিয়মিত দিনে দুই বার করে করবেন। এছাড়াও আপনারা বেলুন পরাতে পারেন।

২ নং, গালের পেশী/ত্বক আলতো করে টেনে ছেড়ে দিন। তবে গাল ফলানোর জন্য ১ নং ব্যায়ামটি যথেষ্ট।

image

আপনাদেরকে গাল ফুলানো ব্যায়ামের একটি চিত্র দেওয়া হলো চিত্রটি লক্ষ্য করুন তাহলে আপনারা খুব সহজে এই দুটি ব্যায়াম করতে পারবেন।

গাল ফুলানোর জন্য ঘুম এর গুরুত্ব

শারীরিকভাবে সুস্থ থাকার জন্য ঘুম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। আপনারা চেষ্টা করবেন রাত্রে সর্বোচ্চ ১০ টা থেকে ১১ টার মধ্যে ঘুমানোর এবং চেষ্টা করবেন রাত্রে ৬-৭ ঘন্টা ঘুমানোর। তাহলে আপনি শারীরিকভাবে এবং মানসিকভাবে সুস্থতা উপলব্ধি করবেন।

এবং নিয়মিত ঘুমের কারণে আপনার শরীরে পেশীগুলো এক্সটেন্ড করবেন। এবং চাপা ভাঙ্গা সমস্যা সমাধান করতে নিয়মিত ঘুম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

অনেকেই প্রশ্ন করে কি করে রাত জাগা যায়, স্টুডেন্টরা এই প্রশ্নটি বেশি করে, লক্ষ্য করুন রাত জাগলেই যে অনেক পড়াশোনা করতে পারবেন এমনটা না, সময়ের কাজ সময় করলে লাভবান আপনি হবেন তাই চেষ্টা করুন নিয়মিত ঘুমানো এবং সকাল সকাল ঘুম থেকে ওঠার। সকাল সকাল ঘুম থেকে ওঠা ছোট বড় সকলের স্বাস্থ্যের জন্য উপকার।

গাল ফুলানোর জন্য দুশ্চিন্তা মুক্ত থাকা

আপনাকে চেষ্টা করতে হবে সর্বক্ষণ হাসিখুশি থাকার হাসি খুশি থাকলে হার্ট/হৃদপিণ্ড ভালো থাকবে এবং যেকোনো কাজ করতে ভালো লাগবে। (হাসি খুশি থাকার একটি ওষুধ সেক্রিফাইস) এবং বিকাল বেলা খেলাধুলা করলে মনে প্রফুল্লতা কাজ করে।

অনেকেই অনেক কাজে ব্যস্ত সময় পার করতে করতে অবসর সময় না পাওয়ার কারণে মন খারাপ হয়ে যায়। চেষ্টা করবেন সময় বের করার নিজের কাজ নিজেকেই করে নিতে হবে এবং আপনি সুস্থ থাকলে সব কিছুই ভালো লাগবে সুস্থতা একটি বড় (নেয়ামত) সেজন্য নিজে সুস্থ থাকার জন্য দুশ্চিন্তা বাদ দিয়ে হাসি খুশি থাকার চেষ্টা করুন।

বর্জনীয় কিছু কাজ এবং গাল/ চাপা ভাঙ্গার কারণ

আপনাদেরকে কিছু কিছু খাবার এবং কাজ বাদ দিতে হবে, যেমন গাঁজা, সিগারেট, মদ, ইত্যাদি নেশা জাতীয় খাবার আপনি যদি এগুলো গ্রহণ করেন কিংবা এগুলোতে আসক্ত থাকেন তাহলে অবশ্যই সকল খাবারগুলো বর্জন করতে হবে। তা না হলে উপরে চারটি পয়েন্ট থেকে খুব একটা ভালো ফলাফল আশা করা যায় না।

আরো পড়ুন: ইসলামের দৃষ্টিতে গাজা খাওয়া কি

কিছু বাজে অভ্যাস যেমন সময় মত খাবার গ্রহণ না করা, নিয়মিত ঘুম না পাড়া, হস্তমৈথুন ইত্যাদি এ সকল কাজ থেকে নিজেকে বাঁচিয়ে চলুন।

চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট

অনেকেই জানতে চাই চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট আছে কি? উত্তর চাপার ভাঙ্গা ঠিক করার কোন ট্যাবলেট নেই। আপনার গাল ফুলানোর জন্য খাবার, ঘুম, ব্যায়াম, এবং দুশ্চিন্তা মুক্ত থাকা।

শরীর অতিরিক্ত দুর্বলতার জন্য খাবারের সাথে মাল্টি-ভিটামিন গ্রহণ করেন অল্প কয়েকটি কাজ এবং নিজের শরীরের যত্নের মাধ্যমে চাপা ভাঙ্গা সহ শারীরিক উন্নতি সম্ভব।

উপসংহার - শেষ কথা

মাত্র এক মাস এই সমস্ত নিয়ম কানুনের মাধ্যমে নিজেকে আকর্ষণীয় এবং সুগঠিত শারীরিক উন্নতি সম্ভব শরীরের যত্নের নিয়মিত খাবার গ্রহণ ঘুম এবং ব্যায়াম করলেই গাল চিপসে যাওয়া/চাপা ভাঙ্গা গাল ফুলানো সম্ভব ইনশাআল্লাহ।

ধন্যবাদ-Thanks

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আর আইটি ফার্মের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url