bangladeshi bibaho - বিবাহ বার্ষিকী শুভেচ্ছা পিক

মেয়েদের লাইফ স্টাইল

আপনি কি? আপনার প্রিয়জনকে শুভ বিবাহ বার্ষিকী শুভেচ্ছা জানানোর জন্য ছবি কিংবা এসএমএস চাচ্ছেন।✅ আপনি সকলের জন্য শুভ বিবাহ বার্ষিকী শুভেচ্ছা পিক পাবেন, মা-বাবা, ভাই, বোন, স্বামী-স্ত্রী। এছাড়াও এসএমএস এবং কবিতা থাকছে। এবং আপনার ইচ্ছামত বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা ছবি তৈরি করতে পারবেন। কিভাবে ছবি তৈরি করবেন সে সম্পর্কে সঠিক গাইডলাইন।

image

সূচিপত্র: bangladeshi bibaho - বিবাহ বার্ষিকী শুভেচ্ছা পিক

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা পিক - শুভ বিবাহ বার্ষিকী শুভেচ্ছা ছবি

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা পিক - শুভ বিবাহ বার্ষিকী শুভেচ্ছা ছব

এই ছবিটি সিম্পল এবং গর্জেস একটি ছবি, আপনি যে কাউকে এই ছবিটি বিবাহ বার্ষিকী শুভেচ্ছা জানাতে ব্যবহার করতে পারবেন। ছবিটিতে একটি লাভ এর মাঝে 1:2 লেখা এবং কেকের উপর গোলাপ, অনেক সুন্দর একটি ভাব প্রকাশ করছে।

আপনি যদি এই ছবিটি কিংবা এরকম শুভ বিবাহ বার্ষিকী শুভেচ্ছা ছবি পাঠান তাহলে অবশ্যই সে আপনার প্রশংসা করবে এবং আপনার পছন্দের কদর করবে।

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা পিক - শুভ বিবাহ বার্ষিকী শুভেচ্ছা ছব

প্রথমের ছবিটির সাথে এই ছবিটির বেশ কিছু মিল রয়েছে। প্রথমের ছবিতে লাভ ডিজাইন টা খাড়া করে কেকের উপর রাখা হয়েছে। আর এই ছবিতে কেকের উপর লাভ আঁকানো হয়েছে এবং কেকের মাঝে খুব সুন্দর ডিজাইন করে Anniversary লেখা হয়েছে।

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা পিক - শুভ বিবাহ বার্ষিকী শুভেচ্ছা ছব

এই ছবিটির লাভ এর মাঝে Happy anniversary এবং সাল লিখা আছে। আপনি সালটি পরিবর্তন করে দিন এবং আপনি যাকে শুভেচ্ছা জানাতে চাচ্ছেন তার নাম লাভের নিচে কেকের উপর লিখে দিন। তাহলে আপনার জন্য ছবিটি পারফেক্ট হয়ে যাবে। এই কাজটি খুব সহজেই মোবাইল ছবি এডিটিং অ্যাপ অথবা ক্যানভা থেকে এডিট করে নিতে পারবেন।

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা পিক - শুভ বিবাহ বার্ষিকী শুভেচ্ছা ছব

আশা করি ছবিগুলো আপনাদের পছন্দ হয়েছে, আপনি যখন এইরকম আরো সুন্দর সুন্দর ছবি তৈরি করা শিখে নিবেন তখন আরো ভালো লাগবে। এই কনটেন্টের শেষের দিকে আমরা আপনাকে শিখাবো কিভাবে আপনার ইচ্ছে মত ছবি তৈরি করতে পারবেন।

পর্যায়ক্রমে সকলের জন্য বেশ কিছু ছবি উপস্থাপন করা হয়েছে। এবার মা-বাবাকে শুভ বিবাহ বার্ষিকী শুভেচ্ছা জানানোর জন্য কিছু পিক দেখে নিন।

শুভ বিবাহ বার্ষিকী শুভেচ্ছা মা বাবা

শুভ বিবাহ বার্ষিকী শুভেচ্ছা মা বাবা

মা বাবা আমাদের প্রাণের মানুষ, তাদের বিবাহ বার্ষিকীতে আমরা চেষ্টা করব তাদেরকে শুভেচ্ছা জানানোর এতে মা বাবা আমাদের উপর অনেক খুশি হয়ে যাবেন। মা-বাবাকে খুশি করতে বেশি কিছু প্রয়োজন হয় না আপনারা হয়তো অনেকেই জানেন।

শুভ বিবাহ বার্ষিকী শুভেচ্ছা মা বাবা

আপনি যদি বাইরে থাকেন তাহলে মা বাবাকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা জানাতে এ ছবিগুলো ব্যবহার করতে পারেন। এছাড়াও নিচে বেশ কিছু ছবি রয়েছে,

শুভ বিবাহ বার্ষিকী শুভেচ্ছা মা বাবা

এই ছবিটিতে ছোট্ট একটি গিফট বক্স এবং দুই পাশে মা-বাবা সামনে একটি কেক সবকিছু মিলিয়ে অনেক সুন্দর একটি পিক বলা যায়। আপনি আপনার মা-বাবাকে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা জানাতে এই পিকচারটি ব্যবহার করতে পারেন।

ইনশাআল্লাহ, আপনার মা বাবা আপনার উপর অনেক অনেক খুশি হয়ে যাবে।

শুভ বিবাহ বার্ষিকী শুভেচ্ছা মা বাবা

এই ছবিতে অসম্ভব সুন্দর লাগছে, আপনারা দেখেই বুঝে গেছেন মন কাড়ানো একটি ছবি এবং ডিজাইনটি অনেক সুন্দর এই রকমের ডিজাইনগুলো বেশিরভাগ মানুষ অনেক পছন্দ করে, তাই আপনিও এই ছবিটি আপনার মা বাবাকে শুভেচ্ছা জানাতে ব্যবহার করতে পারেন।

শুভ বিবাহ বার্ষিকী শুভেচ্ছা মা বাবা

মা-বাবাকে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা জানানো এটি শেষ ছবি আপনি চাইলে এরকম আরো ছবি তৈরি করে নিতে পারবেন। আমরা যখন আপনাকে ছবি তৈরির বিষয় নিয়ে কথা বলব।

চলুন এবার বড় ভাইয়ের বিবাহ বার্ষিকী শুভেচ্ছা জানাতে কিছু পিকচার দেখে নিই।

বড় ভাইয়ের বিবাহ বার্ষিকী শুভেচ্ছা

বড় ভাইয়ের বিবাহ বার্ষিকী শুভেচ্ছা

ছোট্ট একটি ভাই এবং ছোট্ট একটি বোন ভাইয়ের জন্য ফুল হাতে দাঁড়িয়ে আছে এবং অসম্ভব সুন্দর মুখে হাসি বড় ভাইয়ের দেখে তার মনটা জুড়িয়ে যাবে।

বড় ভাইকে শুভেচ্ছা জানাতে এই ছবিটা আপনারা ব্যবহার করতে পারেন।

বড় ভাইয়ের বিবাহ বার্ষিকী শুভেচ্ছা

এছাড়াও এই ছবিটি বেশ সুন্দর সব কিছু ম্যাচিং করা, ছোট ভাই বোন বড় ভাইকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা জানাতে প্রস্তুত। এই কোয়ালিটির ছবিগুলো বেশ সুন্দর লাগে, ছবিটির সাথে আপনার মনের কথা লিখে বড় ভাইকে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা জানান।

বড় ভাইয়ের বিবাহ বার্ষিকী শুভেচ্ছা

এই ছবিটিতে আপনারা দেখতে পাচ্ছেন ছোট ভাই Happy anniversaty. my brother ডিজাইন করা একটি কার্ড হাতে এবং ছোট বোন ফুল হাতে সবকিছু মিলিয়ে বড় ভাইকে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা জানানোর জন্য সুন্দর একটি পিকচার।

বড় ভাইয়ের বিবাহ বার্ষিকী শুভেচ্ছা

এই ছবিটিতে বড় ভাই এবং ছোট বোন, সামনে একটি কেক এবং কেক এর গায়ে Happy anniversary লেখা এছাড়াও কেকের উপর দুটি মোমবাতি জ্বলছে, বড় ভাই বোনের দিকে তাকিয়ে আছে।

এই ছবিটিতে যে ভাব প্রকাশ করছে এতে বোঝা যাচ্ছে ছোট বোন বড় ভাইকে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা জানাচ্ছে।

বড় ভাইয়ের বিবাহ বার্ষিকী শুভেচ্ছা

এই ছবিটি বেশ সুন্দর কিন্তু আপনাদেরকে একটু কষ্ট করে আপনার বড় ভাইয়ের বিবাহ বার্ষিকী সম্পর্কে কিছু কথা লিখে দিলে যথেষ্ট। এ ছবিটি যদি আপনারা ব্যবহার করতে চান তাহলে চেষ্টা করবেন বিবাহ বার্ষিকী সম্পর্কে কিছু লিখে দেওয়ার।

বড় ভাইয়ের বিবাহ বার্ষিকী শুভেচ্ছা

এই ছবিটি একটু ভিন্ন মনে হচ্ছে বড় ভাই, বাইরে থেকে আসছে এবং ছোট ভাই বোন তাকে শুভেচ্ছা জানানোর জন্য কার্ড এবং ফুল হাতে নিয়ে প্রস্তুত ছিল। বড় ভাইকে পেয়ে ছোট ভাই বোন অনেক আনন্দিত এবং বড় ভাই ছোট ভাই বোনকে পেয়ে অনেক আনন্দিত এক মধুর পরিবেশ সৃষ্টি হয়েছে।

অনেক স্ত্রী তার স্বামীকে শুভেচ্ছা জানাতে আগ্রহ পোষণ করে সে সকল স্ত্রীদের জন্য স্বামীকে শুভেচ্ছা জানাতে কিছু পিক/ছবি👇

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা স্বামীকে - স্বামীকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা স্বামীকে

ছবিটিতে স্বামী এবং স্ত্রী কিছু মধুর সময় ফুটে উঠেছে, কেক এবং মোমবাতি স্ত্রীর হাতে ফুল লাইটিং এবং বেলুন সবকিছু মিলিয়ে পারফেক্ট।

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা স্বামীকে

উপরের ছবিটির সাথে এই ছবিটির অনেকটাই মিল আছে তবে এই ছবিটিতে বেলুনগুলো লাভ আকৃতি খুব সুন্দর করে বেলুনগুলো বাধা আছে। এই ছবিটি আপনার স্বামীকে শুভেচ্ছা জানাতে ব্যবহার করতে পারেন।

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা স্বামীকে

স্বামীকে শুভেচ্ছা জানাতে আমার কাছে এই ছবিটি একটি বেস্ট ছবি বলে মনে হচ্ছে। কেননা ছবিটির দিকে খেয়াল করুন স্বামী তার স্ত্রীর হাত ধরে আছে মুখে মুচকি হাসি অসম্ভব সুন্দর...।

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা স্বামীকে

স্ত্রী স্বামীকে শুভেচ্ছা জানিয়ে বেশ কয়েকটি ছবি দেখানো হয়েছে, এবার স্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে কিছু ছবি দেখে নিই।

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা স্ত্রীকে - স্ত্রীকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা ছবি

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা স্ত্রীকে

প্রথমেই এই ছবিটি একটু বয়স্ক স্বামী-স্ত্রী বিবাহ বার্ষিকীর মাধ্যমে প্রেম প্রকাশ ফুটে উঠেছে। আশা করি সকলেই এই ছবিটি পছন্দ করবে।

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা স্ত্রীকে

স্ত্রীকে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা জানাতে একজন স্বামী হিসেবে দায়িত্বের মধ্যে পড়ে। এবং স্ত্রীকে খুশি রাখা একজন স্বামী দায়িত্ব স্বামী অনেক সময় বাইরে থাকে সকল স্ত্রী চায় তার স্বামী তাকে অনাকাঙ্ক্ষিত কিছু প্রেজেন্ট করুন এতে স্ত্রীরা অনেক খুশি হয়।

স্ত্রীকে খুশি করতে এবং শুভ বিবাহ বার্ষিকী শুভেচ্ছা জানাতে এই ছবিটি ব্যবহার করতে পারেন।

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা স্ত্রীকে

এটি একটি ফুটে উঠেছে স্বামী এবং স্ত্রী Anniversary কেক কাটার মুহূর্ত

আরো পড়ুন: প্রতিদিন মুখের যত্ন

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা স্ত্রীকে

এতক্ষণ অনেকগুলো ছবি আপনাদের কাছে উপস্থাপন করা হয়েছে আশা করি ছবিগুলো আপনাদের ভালো লেগেছে।

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা কবিতা স্ত্রীকে

অনেক স্বামী চাই তার স্ত্রীকে একটি কবিতা আবৃত্তি করে শোনাবে। এছাড়াও কবিতাকে কেন্দ্র করে গেমসহ আরো মজার মজার সময় কাটাতে।

আপনাদের সামনে দুটি কবিতা উপস্থাপন করব আশা করি ভালো লাগবে।

স্মৃতির রাত্রি

তোমার হাসির আলোয়,

মনে ছোঁয়া সারারাত

প্রেমের দুলালি হৃদয়ে

হাসির গান গাই।

তোমার সঙ্গে যাত্রাপথে

বিস্র্ত চলি প্রেমের গানে,

প্রতিটি পথে মিলে তোমার

আলোর স্নেহ-বাণী।

প্রেমের আবেগে প্রতিটি বছর,

প্রেমের চির-সখা তুমি

সাথে রয়েছো আমার হৃদয় মাঝে।

আরো পড়ুন: ব্রণের জন্য কোন ফেসওয়াশ ভালো?

সাথীত্বের সুর

তোমার সাথে একটি সাথীর রূপ,

স্বপ্ন বানাতে আমি সময় সবুজে মজার দুপুর।

স্বপ্ন গড়ে তুমি আমার প্রতিটি প্রহর,

সাথীত্বের মিষ্টি সুর, মনে মনে ঘুরে।

আমার সাথে একটি জীবনের ভ্রমণ,

সময়ের মাঝে ক্ষণকে হারিয়ে মিষ্টি ভ্রমণ।

সাথীত্বের সুরে সঙ্গী তুমি আমার,

সমুদ্রের তরঙ্গে ভেসে যায় জীবনের ধার।

আমার সাথে একটি সাথীর মন,

সঙ্গে থাকা প্রতি পথে সৌভাগ্য মন্ত্র।

সাথীত্বের সুরে মিলে যায় জীবনের গতি,

মিলনের অবাধ সুরে চলে যায় সময়ের বাতি।

আশা করি কবিতা দুটি আপনাদের ভালো লেগেছে আপনার স্ত্রীকে পড়ে শোনালে আশা করা যায় সে অনেক অনেক খুশি হবে। আপনারা মাঝে মাঝে আপনার স্ত্রীকে এরকম কবিতা আবৃত্তি করে শুনাবেন এতে আপনার স্ত্রী অনেক খুশি হবে।

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা মেসেজ স্ত্রীকে

বিবাহ বার্ষিকীতে আপনার স্ত্রীকে মেসেজ পাঠালেন অবশ্যই সে খুশি হবে। নিচে একটি মেসেজ দেওয়া হল।

"প্রিয় (স্ত্রীর নাম),

আমাদের জীবনের এই অবিস্মরণীয় পথে প্রতি প্রতিটি মুহূর্তে তোমার সাথে থাকা আমার সৌভাগ্য। আমি আন্তরিকভাবে তোমার সাথে এই প্রেম ও সাথীত্বের পথে অগ্রসর হতে পেরে খুব উৎসাহিত। এবং আমার পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

আবারো আমার প্রেম, ভালোবাসা ও শুভেচ্ছা তোমার দিকে পাঠাচ্ছি। আমরা একে অপরকে সব সময় স্মরণ রাখব এবং প্রতি দিন আনন্দে সাথে থাকব।

তোমায় চেয়ে অনেক ভালোবাসা,

(আপনার নাম)"

এছাড়াও ছোট্ট করে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা মেসেজ স্ত্রীকে পাঠাতে পারেন।

আমার সাথের তোমার প্রত্যেকটি মুহূর্ত একটি অমূল্য স্মরণ। আমার প্রেমের যাত্রা শুরু করার জন্য  তোমাকে ধন্যবাদ এবং এই বিবাহ বার্ষিকীতে আমরা একে অপরকে আরও বেশি ভালোবাসি। 💖 #HappyAnniversary

আরো পড়ুন: বিয়ে করার নিয়ম

আমাদের প্রেমের যাত্রা বিবাহ বার্ষিকীতে সম্পূর্ণ সুন্দর হয়ে উঠেছে। তোমার সাথে কাটানো এই সময়টি অবিস্মরণীয়! 💑 #ForeverYours

আশা করি বিবাহ বার্ষিকী মেসেজগুলো আপনাদের ভালো লেগেছে।

bangladeshi bibaho - বাংলাদেশী বিবাহ

বাংলাদেশী বিবাহ গুলোতে বেশ মজা এবং খুব আনন্দ পুরনো আয়োজন হয়ে থাকে। আপনারা যদি ভিডিও দেখতে চান তাহলে ইউটিউবে সার্চ করলে অনেক ভিডিও পেয়ে যাবেন। মুসলিমদের বিয়ের আয়োজন, হিন্দুদের বিয়ের আয়োজন, খ্রিস্টানদের বিয়ের আয়োজন, এবং  জেলার নাম লিখে সার্চ করলে সেটাও পেয়ে যাবেন।

তবে bangladeshi bibaho জেলা ভেদে আয়োজনগুলো ভেদে বিভিন্ন হয়ে থাকে। এছাড়াও বাংলাদেশ বিভিন্ন ধর্মের মানুষ বসবাস করে তাদের বিয়েগুলো মুসলিমদের থেকে আলাদা হয়ে থাকে।

bangladeshi bibaho - বাংলাদেশী বিবাহ আয়োজনগুলোতে নাচ, গান, গায়ে হলুদের অনুষ্ঠান এগুলোতে বেশ আনন্দ করে থাকে এবং মুসলমান এরাও এই আয়োজনগুলো করে, যদিও ইসলাম এই আয়োজনগুলো সমর্থন করে না।

কিভাবে শুভ বিবাহ বার্ষিকী শুভেচ্ছা ছবি তৈরি করবেন?

ছবি ক্রিয়েট করার বেশ কিছু মাধ্যম রয়েছে এর মধ্যে খুব সহজেই দুটি মাধ্যমে আপনি যেকোনো ছবি ক্রিয়েট/তৈরি করতে পারবেন।

  1. Canva
  2. Microsoft এর Ai

Canva

এই দুটিতে প্রথমে আপনাকে আপনার জিমেইল একাউন্ট অথবা ফেসবুক অ্যাকাউন্ট দিয়ে লগইন করে নিতে হবে।

এরপর ক্যানভাতে সার্চ অপশনে আপনার চাহিদা অনুযায়ী ছবির নাম লিখে সার্চ করলেই অনেকগুলো টেমপ্লেট চলে আসবে সেগুলোকে খুব সহজেই এডিট করে আপনি ছবিগুলো ব্যবহার করতে পারবেন।

আরো পড়ুন: চুলের কাটিং

Microsoft এর Ai

এবং Microsoft এর Ai দিয়ে খুব সহজে ছবি তৈরি করতে পারবেন। আপনাকে শুধু লিখতে হবে, আপনি কেমন ছবি চান। ধরুন আপনার বন্ধুকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে একটি ছবি পাঠাবেন। এবার সার্চ অপশনে লিখুন আপনার পছন্দমত আপনি লিখবেন আমি আমার মত করে লিখছি বোঝানোর জন্য {একজন ছেলে তার বন্ধুকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছে} এটা লিখে সার্চ করলেই অল্প কিছু সময়ের মাধ্যমে আপনাকে AI তিন থেকে চারটি ছবি দিয়ে দিবে।

বিষয়গুলো বুঝতে অসুবিধা হলে ইউটিউব থেকে এ আই ছবি ক্রিয়েট এবং ক্যানভাস ছবি ক্রিয়েট সম্পর্কে দুই একটা টিউটোরিয়াল দেখলেই খুব সহজেই ছবিগুলো তৈরি করতে পারবেন।

উপসংহার

আপনারা শুভ বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা পিকচার এবং কিভাবে ছবি তৈরি করবেন। এই সমস্ত বিষয়গুলো উপস্থাপন করা হয়েছে। আশা করি আপনারা এখন থেকে নিজেই ছবি তৈরি করতে পারবেন।

ধন্যবাদ-Thanks

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আর আইটি ফার্মের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url