cpa marketing ki - অ্যাফিলিয়েট মার্কেটিং কি?

ডিজিটাল মার্কেটিং

cpa marketing অর্থ (Certified Public Accountant) সার্টিফাইড পাবলিক একাউন্টেন্ট বা অ্যাফিলিয়েট মার্কেটিং। এই কনটেন্টটিতে আমরা জানবো cpa marketing ki, কিভাবে cpa marketing করে, সিপিএ মার্কেটিং করতে কি কি প্রয়োজন? অ্যাফিলিয়েট মার্কেটিং বা cpa marketing করে কত টাকা আয় করা সম্ভব a to z.

image

সূচিপত্র: cpa marketing ki - অ্যাফিলিয়েট মার্কেটিং কি?

সিপিএ cpa marketing ki বা অ্যাফিলিয়েট মার্কেটিং কি?

সিপিএ মার্কেটিং {cpa marketing} হল প্রোডাক্ট সেল করার একটি মাধ্যম। একজন সেলসম্যান তার নির্দিষ্ট পণ্য কোম্পানির পক্ষ থেকে বিক্রি করে। ঠিক তেমন একজন সিপিএ মার্কেটার (CPA Marketer) তার ইচ্ছেমত যেকোন কোম্পানির হয়ে পণ্য বিক্রি করে অর্থ উপার্জন করতে পারে।

যেমন বিভিন্ন ব্যবসায়ী বিভিন্ন ভাবে তাদের পণ্য বিক্রি করে থাকে। হতে পারে মাইকিং করে, হতে পারে মানুষের কাছে গিয়ে, অনলাইন, অফলাইন ইত্যাদি।

আরো পড়ুন: ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম

আপনারা হয়তো অনেকেই facebook, youtube, বিভিন্ন ওয়েবসাইটে পণ্য ক্রয় বিক্রয় সম্পর্কে অবগত আছেন। cpa marketing ki বা অ্যাফিলিয়েট মার্কেটিং কি? আশা করি হয়তো সম্পূর্ণ না হলেও কিছুটা বুঝতে পেরেছেন, আলহামদুলিল্লাহ।

কিভাবে cpa marketing সিপিএ মার্কেটিং করে

সিপিএ cpa marketing বা অ্যাফিলিয়েট মার্কেটিং কিভাবে করে সহজে বোঝানোর জন্য প্রথমে আপনাদেরকে একটি উদাহরণ দেই, ধরুন আপনার একটি জনপ্রিয় ফেসবুক পেজ আছে সেখানে কোন কিছু পোস্ট বা ভিডিও আপলোড করলে প্রচুর পরিমাণে ভিজিটর পাওয়া যায়।

এখন আপনি সিপিএ মার্কেটিং cpa marketing করতে চাচ্ছেন। সেজন্য দারাজের একটি শার্ট আপনার ফেসবুক পেজে সাজিয়ে গুছিয়ে আপলোড করলেন যেন মানুষ শার্টটি কিনতে আগ্রহী হয়, সাথে দারাজ ওয়েবসাইটের শার্টের একটা লিংক দিয়ে দিলেন যে লিংকে প্রবেশ করে অনেক মানুষ শার্টটি কিনতে পারবে।

যেহেতু আপনার ফেসবুক পেজটি অনেক মানুষ দেখে সেজন্য ধরে নিলাম ১০০ জনে ১০ জন শার্ট কিনতে আগ্রহী। আর এই আগ্রহী ১০ জনের মধ্যে ৫ জন শার্ট ক্রয় করেছেন। যেহেতু আপনার দেওয়া লিঙ্ক থেকে ৫ জন শার্ট ক্রয় করেছে সেহেতু নির্দিষ্ট একটি পারসেন্ট আপনি পেয়ে যাবেন। কেননা আপনি যে দারাজ এর লিংকটি শেয়ার করেছেন সেটি আপনার অ্যাফিলিয়েট লিংক। আর এই লিংক থেকে দারাজ কোম্পানি বুঝতে পারবে এটা আপনি সেল করেছেন।

আরো পড়ুন: screenshot কিভাবে নিবেন এবং screenshot থেকে URL তৈরি করুন

এভাবেই cpa marketing সিপিএ মার্কেটিং বা এফিলিয়েট মার্কেটিং করে অনেকেই হাজার হাজার ডলার ইনকাম করছে। আপনি হয়তো ভাবছেন আমার তো জনপ্রিয় ফেসবুক পেজ নাই বা অন্যান্য সোশ্যাল ওয়েবসাইট নাই তাহলে আমি কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং করব?

হতাশ হবেন না, সম্পূর্ণ কনটেন্টি পড়ুন অবশ্যই সম্ভব বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে cpa marketing করা সম্ভব। অনেকেই হাজার ডলার উপার্জন করলে আমরা ১০০ ডলার তো পারব, ইনশাআল্লাহ।

cpa marketing সিপিএ মার্কেটিং করতে কি কি প্রয়োজন

এতক্ষণে আপনাদের মোটামুটি সিপিএ মার্কেটিং সম্পর্কে একটি ধারণা তৈরি হয়েছে। cpa marketing এর জন্য যেগুলো প্রয়োজন;

  • জিমেইল অ্যাকাউন্ট
  • যেকোনো একটি মাধ্যমে কাস্টমারদের কাছে তথ্য পৌঁছানো(***)
  • টাকা লেনদেন করার জন্য কোম্পানি অনুযায়ী ব্যাংক একাউন্ট
  • cpa marketing করার জন্য প্রোডাক্ট নির্বাচনের দক্ষতা
  • cpa marketing এর মাধ্যমে প্রোডাক্ট সেল করে এরকম প্রতিষ্ঠান
  • নিজের মাঝে কিছু স্কেল ডেভেলপ যেমন SEO, কনটেন্ট ক্রিয়েট, ব্যানার বা ছবি বানানোর দক্ষতা, সোশ্যাল মিডিয়া ওয়েবসাইটের সাথে পরিচিতি

এগুলো হলেই আপনি সিপিএ মার্কেটিং cpa marketing করতে পারবেন ইনশাআল্লাহ।

সিপিএ মার্কেটিং cpa marketing করার জন্য [যেকোনো একটি মাধ্যমে কাস্টমারদের কাছে তথ্য পৌঁছানো]*** খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আপনি যদি আপনার প্রোডাক্ট মানুষের কাছে পৌঁছাতে না পারেন তাহলে কিভাবে মানুষ ক্রয় করবেন। আর মানুষ আপনার পণ্য ক্রয় না করলে আপনার ইনকাম হচ্ছে না।

আরো পড়ুন: ফ্রিল্যান্সিং ডিজিটাল মার্কেটিং কি

খুব সহজেই আপনার প্রোডাক্ট বা পণ্য মানুষের কাছে পৌঁছে দেওয়ার মাধ্যম গুলো হল;

  • pinterest
  • Instagram
  • facebook
  • youtube
  • ওয়েবসাইট
  • ইমেল মার্কেটিং
  • এসএমএস মার্কেটিং
  • লিড জেনারেশন

যারা বাংলাদেশে সিপিএ cpa marketing বা অ্যাফিলিয়েট মার্কেটিং করতে চাচ্ছেন তাদের জন্য youtube এবং facebook ভালো হবে। এবং যারা দেশের বাইরে cpa marketing বা অ্যাফিলিয়েট মার্কেটিং করতে চাচ্ছেন তাদের জন্য pinterest এর মাধ্যমে খুব দ্রুত এবং বেশি টাকা উপার্জন করতে পারবেন।

এছাড়াও আরো অন্যান্য মাধ্যমে আপনি সিপিএ cpa marketing বা অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারেন আপনার সুবিধা অনুযায়ী।

সিপিএ মার্কেটিং cpa marketing এর সমস্যা

সিপিএ মার্কেটিং cpa marketing এর জন্য বড় সমস্যা কাস্টমারদের কাছে পণ্য পৌঁছানো। এবং জনপ্রিয় ফেসবুক পেজ কিংবা ওয়েবসাইট না থাকে। তবে আপনি ৫/৬ মাস চেষ্টা করলেই একটি ফেসবুক পেজ কিংবা ওয়েবসাইট তৈরি করে নিতে পারব।

আরো পড়ুন: ডিজিটাল মার্কেটিং A to Z

সিপিএ মার্কেটিং এর সমস্যা দ্রুত সমাধানের জন্য pinterest একটি বেস্ট মাধ্যম তবে pinterest ব্যবহারকারী সংখ্যা বাংলাদেশী খুবই কম। pinterest আমেরিকার একটি ওয়েবসাইট যেখানে ৪০০ মিলিয়ন এর বেশি মানুষ pinterest ব্যবহার করে। আপনি চাইলে একটি pinterest বিজনেস একাউন্ট ক্রিয়েট করে আপনার টার্গেট অনুযায়ী কাজ করে খুব দ্রুত আপনার একাউন্টে ভিজিটর নিয়ে আসতে পারবেন।

এবং সিপিএ মার্কেটিং এর সময় আপনি যে কোম্পানির হয়ে কাজ করছেন তারা ঠিকমতো টাকা পরিষদ করে কি না সে দিকে খেয়াল রাখতে হবে।

কত টাকা আয় করা যায় এবং সিপিএ মার্কেটিং এর ভবিষ্যৎ

প্রযুক্তি যেভাবে দিন দিন এগিয়ে যাচ্ছে এবং আগের তুলনায় বর্তমানে মানুষ ঘরে বসে যেকোন পণ্য ক্রয় বিক্রয় করতে অনেকটাই পছন্দ করে। তাই বলা যায় cpa marketing বা অ্যাফিলিয়েট মার্কেটিং ফিউচারে আরো উন্নতি করবে ইনশাআল্লাহ।

আপনারা হয়তো ফেসবুক কিংবা ইউটিউবে অনেক সিপিএ মার্কেটার কে দেখেছেন তারা লাইভ দেখায় তারা কত টাকা উপার্জন করতে সক্ষম এটা বাস্তবেই যে সিপিএ মার্কেটিং করে বাংলাদেশসহ বিশ্বের অনেকেই হাজার হাজার ডলার আর্নিং করে।

শেষ কথা

আপনি যদি একেবারে নতুন হয়ে থাকেন তাহলে একটি pinterest বিজনেস অ্যাকাউন্ট খুলুন এবং প্রিন্টারেস সম্পর্কে কিছু টিউটোরিয়াল এর মাধ্যমে নিজেকে তৈরি করুন এবং কি প্রোডাক্ট নিয়ে সিপিএ মার্কেটিং শুরু করতে চাচ্ছেন সেই নিস অনুযায়ী কাজ করুন। অথবা একটু সময় নিয়ে ফেসবুক পেজ ক্রিয়েট করে সেখানে cpa marketing সিপিএ মার্কেটিং করতে পারেন।

আপনার কোন প্রশ্ন থাকলে কমেন্ট বক্সে কমেন্ট করতে পারেন।

ধন্যবাদ-Thanks

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আর আইটি ফার্মের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url