ব্রা সাইজ মাপার নিয়ম

মমেয়েদের লাইফ স্টাইল

আমাদের অবশ্যই সঠিক ব্রা সাইজ মাপার নিয়ম জানা দরকার কেননা সঠিক খাদ্য অভ্যাস, ঘুম যেমন প্রয়োজন ঠিক তেমনি আমাদের সঠিক ব্রা সাইজ মাপার নিয়ম জানা দরকার। তাহলে আমরা ব্রা পরিধান করে শান্তি অনুভব করবেন। তাই আপনাদেরকে দুটি নিয়মে সঠিক ব্রা সাইজ মাপার নিয়ম কারণ ইত্যাদি বিষয় নিচে উপস্থাপন করা হয়েছে।

image

খুব সহজেই ব্রা সাইজ মাপার নিয়ম সাজানো হয়েছে ব্রা সাইজ মাপার জন্য সম্পূর্ণ পোস্টিং পড়ুন। এবং আন্ডার বাস ও আপার বাস্ট পরিমাপ করে কাপ সাইজ বের করার হিসাবটা ভালোভাবে জেনে নিন।

পেজ সূচিপত্র: ব্রা সাইজ মাপার নিয়ম

ব্রা সাইজ মাপার নিয়ম (১)

প্রথমেই আপনাদেরকে আন্ডার বাস এর মাপ নিতে হবে নিচের চিত্রটি লক্ষ্য করুন তাহলে আপনাদের আন্ডার বাস এর মাপ নিতে সহজ হবে। আপনাদেরকে সহজেই ১০০% সঠিক ব্রা সাইজ মাপার জন্য, বলার সাথে সাথে ছবির মাধ্যমে দেখানো হয়েছে।

image
আন্ডার বাস

প্রথমে আপনি আয়নার সামনে সোজা হয়ে দাঁড়াবেন, এরপর একটি মেজারমেন্ট ফিতা দিয়ে ঠিক ছবিতে যেভাবে দেখছেন এভাবে আপনার স্থানের নিচে মাপ নিবেন।

মাপ নেওয়ার সময় শ্বাস ছেড়ে দিন হাতগুলো স্বাভাবিক রাখুন যেন সঠিক মাপ আসে এবং টাইট ফিটিং করে মাপ নিবেন যেন একটি মাত্র আঙ্গুল ঢোকে এবং ফিতা সোজা করে ধরবেন যেন ফিতাতে কোন ভাস না থাকে।

আরো পড়ুন: অরগাঞ্জা শাড়ির দাম এবং আড়ং শাড়ি দাম।

মাপ নেওয়ার পর আপনি যে মাপটি পাবেন সেটির নাম: রিপ কেজ বা আন্ডার বাস (ribcagr/underbust) এটি যদি জোড় সংখ্যা হয় তাহলে যোগ করব ৪ ইঞ্চি আর যদি বিজোড় সংখ্যা হয় তাহলে যোগ করব ৫ ইঞ্চি এই যোগফলটি আপনার ব্যান্ড সাইজ যা সঠিক ব্রা সাইজ মাপার নিয়ম এর মধ্যে একটি।

আন্ডার বাস এর হিসাব করার জন্য নিচে একটি চিত্র দেওয়া হল। আশা করি এই চিত্রটি দেখে আপনাদের আন্ডার বাসের হিসাব করতে সহজ হবে।

image
আন্ডার বাস

২৯ ইঞ্চি কিনবা ৩০ ইঞ্চি যেটাই হোক ব্যান্ড সাইজ ৪ যোগ করে ৩৪ ইঞ্চি। এভাবে আপনাদের নিজেদের মাপের সাথে যোগ করে নিবেন।

আশা করি বুঝতে পেরেছেন বিজোড় সংখ্যা হলে ৫ এবং জোড় সংখ্যা হলে ৪ ইঞ্চি

আপনাদের মনে প্রশ্ন জাগতে পারে ৪ ইঞ্চি কিংবা ৫ ইঞ্চি কেন যোগ করছি কারণ আপনারা ব্রা পরার পর যেন অস্বস্তিকর অনুভব না হয় যেকোনো মেয়ের সঠিক ব্রা সাইজ নেওয়ার জন্য।

এবার দ্বিতীয় পয়েন্ট👇

ব্রা সাইজ মাপার নিয়ম (২)

এরপরে শরীরের যে দ্বিতীয় অংশের মাপটি লাগবে সেটি ফুলার পাট বা আপার বাস্ট (fuller part / upper bust) দ্বিতীয় স্টেপের পিকচার। নিচের চিত্রটি লক্ষ্য করুন তাহলে আপনাদের আপার বাস্ট এর মাপ নিতে সহজ হবে।

image
আপার বাস্ট

ঠিক আগের মতো করেই ফুলয়া পাট বা আপার বাস্ট (fuller part / upper bust) পাটের মাপটি নিন। মাপ নিতে যেন ভুল না হয়, সেজন্য আপনাদেরকে একটি ছবির মাধ্যমে বোঝানোর চেষ্টা করেছি মাপ নেওয়ার আগে অবশ্য আপনার ছবিটিকে ভালোভাবে দেখুন সঠিক ব্রা সাইজ মাপার জন্য।

কেননা সঠিক মাপ না নিলে সঠিক ব্রা সাইজ পাবেন না।

image
আপার বাস্ট

ব্রা সাইজ বের করার জন্য আপনার বাস্ট সাইজের যেই মাপ আসবে সেখান থেকে আন্ডার বাস সাইজ বিয়োগ করতে হবে তাহলে আপনার ব্রা সাইজের মাপ চলে আসবে। খুব সহজ কি তাই না? অবশ্যই।

আরো পড়ুন: লম্বা এবং হেলদি  চুলের যত্নে মেথি

আপার সঠিক বাস্ট সাইজের মাপটি নেওয়া হয়ে গেলে এবার আপনার কোন সাইজের ব্রা লাগবে তা নির্ণয় করার পালা চলুন তাহলে জেনে নেওয়া যাক আপনার কোন সাইজের ব্রা লাগবে।

image
ব্রা সাইজ মাপার নিয়ম

আগে আমরা আন্ডার বাস সাইজ  নিয়েছিলাম ২৯ ইঞ্চি ৫ যোগ করে হল ৩৪ ইঞ্চি

এবার আমরা আপার বাস্ট সাইজ পেয়েছি ৩৭ ইঞ্চি বিয়োগ ৩৪ ইঞ্চি সমান ৩ ইঞ্চি

আপনার অনেকেই ব্রা সাইজ মাপার নিয়ম বুঝে গেছেন। কিন্তু এখনো যদি কেউ হিসাব না বুঝে থাকেন নিচের চিত্রটি লক্ষ্য করুন তাহলে আপনাদের আন্ডার বাস এবং আপার বাস্ট এর মাপ বুঝতে সহজ হবে।

image
এখন আমাদের ব্রা সাইজ cup c

এইভাবে আপনারা নিজেদের ব্রা সাইজ মাপ বের করতে পারবেন আপনার CUP SIZE যদি 1. 2. 3. 4. অথবা 5 যাই হোক না কেন আপনারা অবশ্যই সঠিক ব্রা সাইজ বের করতে পারবেন। পাঁচটি ব্রা সাইজ CUP নাম্বার সহ পিকচার দেওয়া হল। আশা করি ছবিগুলো আপনাদের কাজে আসবে।

ব্রা all cup নাম্বার সহ পিকচার

image
ব্রা সাইজ CUP A

image
ব্রা সাইজ CUP B
image
ব্রা সাইজ CUP C

আরো পড়ুন: কটন কাপড় চেনার উপায়

image
ব্রা সাইজ CUP D
image
ব্রা সাইজ CUP E

📝 লেখালেখি করে মাসে ১৫,০০০৳ আয়

শেষ কথা - উপসংহার

এই দুইটি নিয়মে ব্রা সাইজ মাপলে ১০০% সঠিক মাপ পাওয়া যায়। আর সঠিক ব্রা সাইজ না জানলে ব্রা ব্যবহারের জন্য অনেক ভোগান্তি হয়। তাই এখন থেকে অবশ্যই আপনারা নিজেই সঠিক ব্রা সাইজ মাপ নিয়ে ব্রা ব্যবহার করবেন।

এবং আমাদের ওয়েবসাইটের হোম পেজ এবং ক্যাটাগরি থেকে দেখে নিন আপনার প্রয়োজনীয় তথ্য।

ধন্যবাদ-Thanks

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন 👇🏼 (Share it)

Before. পূর্বের পোস্ট দেখুন After. পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আর আইটি ফার্মের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url