বাচ্চাদের সাইকেল ছবি ও দাম - বেবি সাইকেল

ক্রয় - বিক্রয়

বাচ্চাদের সাইকেল ছবি ও দাম উপস্থাপন করা হয়েছে এই কনটেন্টটিতে। বাচ্চাদের সাইকেলের ছবিগুলো গুগল ড্রাইভে নিচে লিংক করে দেওয়া হয়েছে। এবং বাচ্চাদের সাইকেল এর দাম ও বয়স অনুযায়ী সাইজ টেবিল আকারে দেওয়া হয়েছে। এছাড়াও প্রাসঙ্গিক বিষয়গুলো তুলে ধরা হয়েছে।

image

নিচের যে অংশ থেকে পড়তে চান ক্লিক করুন।

সূচিপত্র: বাচ্চাদের সাইকেল ছবি ও দাম - বেবি সাইকেল

ভূমিকা

আপনাদের স্নেহের বাচ্চাদের বিনোদন এবং ইস্কুল এর জন্য সাইকেল বায়না করে। বাচ্চাদের সাইকেল এর চাহিদা পূরণের জন্য সাইকেল ক্রয় করার জন্য বেশ কিছু জিনিস জানার প্রয়োজন হয়। যেমন সাইকেলের ছবি ও দাম/ বিভিন্ন ডিজাইন এবং টায়ার, রিম, সিট, প্যাডেল ইত্যাদি।

বয়স অনুযায়ী সাইকেলের সাইজ নির্ধারণ করার প্রয়োজন হয় কেননা দুই বছরের বাচ্চার কত বড় সাইকেল প্রয়োজন এবং চার বছর বাচ্চার কত বড় সাইজের সাইকেল প্রয়োজন সেজন্য বয়স অনুযায়ী সাইকেলের সাইজ জানার প্রয়োজন।

আরো দেখুন: বাংলাদেশের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার

বাচ্চাদের সাইকেল ছবি ও দাম সহ প্রয়োজনীয় সমস্ত কিছু এই কনটেন্টটিতে উপস্থাপন করা হয়েছে। আশা করি আপনার বাচ্চার জন্য সাইকেল ক্রয় করতে এই কনটেন্টের তথ্যগুলো প্রয়োজন।

প্রয়োজন অনুসারে সাইকেল এর ধরন

বাচ্চার বয়স অনুযায়ী সাইকেল এর সাইজ নির্ধারণ করা জরুরী সেই জন্য প্রথমে আমরা বয়স অনুযায়ী বাচ্চাদের সাইকেলের সাইজ গুলো জেনে নিবো।

বাচ্চাদের সাইকেল এর মডেল আকার এবং উচ্চতা দুই বছর বয়স বাচ্চাদের জন্য ১২ ইঞ্চি এবং চার বছর বয়স বাচ্চাদের সাইকেল এর উচ্চতা ১৬ ইঞ্চি, ছয় বছর বয়সী বাচ্চাদের সাইকেল ২০ ইঞ্চি নিতে পারেন এছাড়াও নিচে একটি ছক দেওয়া হয়েছে। প্রয়োজনে বাচ্চাদের সাইকেলের সাইজের ছকটি দেখে নিন। সাইকেলের সাইজ সনাক্ত করতে সহজ হবে।

চাকার আকার বয়স ভিতরে পা উচ্চতা
12 ইঞ্চি 2 থকে 3 বছর 35 থেকে 43 সেমি - 14 ইঞ্চি থেকে 17 ইঞ্চি (1.00m - 1.25m) 3'6" - 4'2"
14 ইঞ্চি 3 থকে 5 বছর 40 থেকে 50 সেমি - 16 ইঞ্চি থেকে 20 ইঞ্চি (1.10m - 1.3m) 3'8" 4'5"
16 ইঞ্চি 4 থকে 6 বছর 45 থেকে 53 সেমি - 18 ইঞ্চি থেকে 21 ইঞ্চি (1.2m - 1.45m) 4' - 4'8"
18 ইঞ্চি 7 থকে 8 বছর 55 থেকে 63.5 সেমি - 22 ইঞ্চি থেকে 25 ইঞ্চি (1.35m - 1.57m) 4'6" - 5'2"d
20 ইঞ্চি 9 বছর প্লাস 65 সেমি প্লাস - 26 ইঞ্চি + 5" 5'+

বাচ্চার বয়স অনুযায়ী সঠিক মডেলের সাইকেল সংগ্রহ করলে আপনার বাচ্চা সাইকেল চালিয়ে বেশি আনন্দ উপভোগ করবে। সেজন্য আপনার চেষ্টা করবেন বাচ্চার বয়স এবং আপনার বাচ্চার উচ্চতা অনুযায়ী সঠিক সাইকেল এর মডেল সিলেক্ট করার। অনেকের বাচ্চার বয়স হলেও উচ্চতা কম হয় এবং অনেকের বাচ্চার বয়স কম হলেও উচ্চতা একটু তাড়াতাড়ি বেড়ে যায় সেজন্য আপনারা চেষ্টা করবেন বয়স এবং উচ্চতা অনুযায়ী সাইকেল এর মডেল নির্বাচন করার।

বেশিরভাগ ক্ষেত্রে বাচ্চাদের জন্য বয়স অনুযায়ী সাইকেল ক্রয় করলেই হয়। খুবই কম সংখ্যক বাচ্চাদের জন্য বয়স এবং উচ্চতা পরিমাপ করে সাইকেল ক্রয় করতে হয়।

সাইকেল পণ্য পরিচিতি

স্ট্যান্ড: ছোট বাচ্চাদের ভারসাম্য বজায় রাখতে সাইকেলে দুই দিকে দুটি অতিরিক্ত স্ট্যান্ড ব্যবহার করা হয়। যে সকল বাচ্চার বয়স 4 থেকে 10 বছর তাদের জন্য।

ঝুড়ি: ছোট বাচ্চাদের সাইকেলগুলো বিভিন্ন মডেলের হয়ে থাকে এবং সামনে একটি ঝুড়ি প্রয়োজন হয়। ঝুড়িটি ব্যবহারে সাইকেল দেখতে আকর্ষণীয় লাগে এবং বাচ্চাদের ছোট ছোট প্রয়োজনীয় জিনিস রাখা হয়। যেমন পানি, বিস্কুট, টিস্যু ব্যাগ,  ইত্যাদি।

আরো পড়ুন: দৌড়ানোর উপকারিতা

মটার এবং প্যাডেল সাইকেল: বাজারে দুই ধরনের সাইকেল পাওয়া যায়। আপনারা সবাই প্যাডেল সাইকেলের সাথে বেশি পরিচিত। এছাড়াও মটার সাইকেল পাওয়া যায় সেগুলোতে ইলেকট্রিক মোটরের সাহায্যে চলে। ছোটদের এবং বড়দের সকলের জন্য মটার সাইকেল পাওয়া যাচ্ছে।

অ্যালুমিনিয়াম এবং স্টিল বডি সাইকেল: বর্তমান সময় স্টেট বডির চেয়ে অ্যালুমিনিয়াম বডির সাইকেলগুলো মানুষ বেশি পছন্দ করছে। এবং এই সাইকেল গুলো হালকা এবং বেশ শক্ত মজবুত তবে স্টিল বডির সাইকেলের চেয়ে অ্যালুমিনিয়াম বডির সাইকেল এর দাম একটু বেশি।

সাইকেলের গিয়ার এবং প্যাডেল: সাইকেল চালানোর জন্য একটি ভালো প্যাডেল প্রয়োজন। এবং সাইকেলে যদি গিয়ার সিস্টেম থাকে চেন উপরে নিচে নামানো যায় তাহলে সাইকেল চালিয়ে বেশ মজা পাওয়া যায় কারণ উচু নিচু সব জায়গাতেই সাইকেল চালাতে হালকা মনে হয়।

বাচ্চাদের সাইকেল বা বেবি সাইকেলের দাম/ মূল্য

সাইকেল ক্রয় করার সময় দাম/মূল্য অনেকগুলো বিষয়ের উপর নির্ভর করে, কথায় আছে যত গুড় দেওয়া যাবে তত মিষ্টি হবে। আসলেই সত্যি যত দাম দিয়ে সাইকেল কিনবেন তত সুন্দর এবং আকর্ষণীয় মজবুত হবে। নিচে সাইকেলের মডেল এবং দাম/মূল্য দেওয়া হল।

সাইকেল মডেল দাম +/-
ভেনম স্পোর্টস বেবি ব্যালেন্স সাইকেল 5800
বেবি ব্যালেন্সড সহ দুরন্ত সুপার হেভি সাইকেল 4800
দুরন্ত এক্সট্রিম হেভি বেবি ব্যালেন্সড সাইকেল 5500
ফিনিক্স স্পোর্টস বেবি ব্যালেন্সড সাইকেল 5000
BMX স্পোর্টস হেভি বেবি ব্যালেন্সড সাইকেল 5500
পাবজি বেবি ব্যালেন্স সাইকেল 5500
বাচ্চাদের জন্য জেমস স্পোর্টস সাইকেল 5000
ডাবল সিটার কিউট বেবি ব্যালেন্স সাইকেল 5500
ডাবল সিটার কিউট বেবি ব্যালেন্স সাইকেল 4800
দুরন্ত এক্সট্রিম সাইকেল উইথ বেবি ব্যালেন্সড 5500
ভেলোস বেবিস সুপার স্পোর্টস সাইকেল 5800

আরো পড়ুন: পড়ালেখাকে আবিস্কার করেছে?

এর চাইতেও আরো বেশি দামে সাইকেল রয়েছে এবং কম দামে সাইকেল রয়েছে। আপনারা সাইকেল ক্রয় করার আগে Amazon কিংবা দারাজ daraz ওয়েবসাইটে ঢুকে বিভিন্ন ধরনের সাইকেল এবং প্রাইজ গুলো দেখে সিদ্ধান্ত নিতে পারেন। তাহলে আপনার পছন্দ এবং টাকার বাজেট অনুযায়ী সঠিক পণ্য নির্বাচন করতে সহজ হবে।

বাচ্চাদের সাইকেল বা বেবি সাইকেলের ছবি

বাচ্চাদের সাইকেল ক্রয় করার সময় আমরা যেই সমস্যার সম্মুখীন হই সেটি সাইকেলের মডেল। আর সেই জন্যেই আপনাদের সামনে বেশ সুন্দর সুন্দর ডিজাইনের বিভিন্ন ধরনের বাচ্চাদের সাইকেল এর ছবি উপস্থাপন করা হয়েছে।

বাচ্চাদের সাইকেল এর ছবিগুলো দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বাচ্চাদের সাইকেল এর ছবি

বাচ্চাদের সাইকেল এর ছবিগুলো গুগল ড্রাইভে রাখা হয়েছে, আপনারা ছবিগুলো দেখুন এবং প্রয়োজনে ছবিগুলো ডাউনলোড করে নিতে পারেন। আশা করি ছবিগুলো আপনাদের পছন্দ হবে এবং অনেক ভালো লাগবে।

উপসংহার - শেষ কথা

বাচ্চাদের সাইকেল ছবি ও দাম এবং আরও বেশ কিছু পয়েন্ট এই কনটেন্টটিতে উপস্থাপন করা হয়েছে। আশা করি আপনাদের কাঙ্খিত চাহিদা অনুযায়ী সাইকেল এর দাম এবং সাইকেলের ছবিগুলো উপস্থাপন করতে পেরেছি। কনটেন্টি ভালো লাগলে আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন।

ধন্যবাদ-Thanks

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আর আইটি ফার্মের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url