মেনিকিউর করার নিয়ম

.

মেয়েদের লাইফ স্টাইল

হাত এবং পায়ের পরিপূর্ণভাবে সৌন্দর্য প্রকাশ করতে ত্বকের যত্নের পাশাপাশি মেনিকিউর করার নিয়ম জানা দরকার। কেনোনা অনেক সময় আমাদের পা ফেটে যায় হাতের ত্বক রুক্ষ হয়ে যায় ইত্যাদি। সেই জন্য হাত এবং পায়ের সৌন্দর্য বৃদ্ধি করতে সঠিক ভাবে মেনিকিউর করার নিয়ম জানা দরকার।👇

image

বিভিন্ন ব্যস্ততার কারণে অনেকেই পার্লারে যেতে সময় পাইনা. সেজন্য বাড়িতে বসেই কিভাবে মেনিকিউর করে চলুন জেনে নেই মেনিকিউর করার নিয়ম।

সূচিপত্র: পেডিকিউর মেনিকিউর করার নিয়ম

মেনিকিউর করার জন্য উপাদান

প্রথমে আমরা মেনিকিউর করার জন্য যে উপকরণ-উপাদান গুলোর প্রয়োজন সেই উপকরণ গুলোর সাথে পরিচিত হওয়া প্রয়োজন। চলুন মেনিকিউর করার উপকরণগুলো নাম এবং কি? সেই উপকরণ সেগুলো তা জেনে নিই।

আরো পড়ুন: পছন্দের চুল প্রস্তুত করতে মেথির ব্যবহার

  • নেল-পালিশ রিমুভার কটন
  • নেল কাটার
  • গামলা
  • উষ্ণ গরম পানি
  • শ্যাম্পু
  • নেবু
  • চিনি
  • কফি
  • মসুর ডাল বাটা
  • পাউডার দুধ

আপনার এগুলো ম্যানেজ করে সঠিক পদ্ধতিতে মেনিকিউর করতে পারবেন। নিচে ম্যানিকিউর কিভাবে করবেন সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন হয়েছে।

মেনিকিউর কিভাবে করে?

সহজে মেনিকিউর করার সুবিধার্থে কয়েকটি ভাগে ভাগ করে দেওয়া হল। এতে আপনাদের মেনিকিউর করতে বা স্টেপগুলো বুঝতে সহজ হবে। এবং এই পদ্ধতিতে মেনিকিউর করলে ভালো একটি রেজাল্ট পাবেন।

মেনিকিউর করার নিয়ম ১

নেল-পালিশ রিমুভার কটন দিয়ে নেল-পালিশ থাকলে সেটাকে মুছে ফেলবেন এবং নেল কাটার দিয়ে নখ গুলো কেটে সাইজ করে নিবেন।

মেনিকিউর করার নিয়ম ২

একটি গামলাতে উষ্ণ গরম পানির সাথে লেবু আর শ্যাম্পু  মিশিয়ে নিবেন তারপর হাত মেনিকিউর করলে হাত পা পেডিকিউর করলে পা, ১০ মিনিট চুবিয়ে রাখবেন।

এরপর পানিতে চুবিয়ে থাকা অবস্থায় হাত পা পরিষ্কার করে নেবেন।

আরো পড়ুন: চেহারার সৌন্দর্য বৃদ্ধিতে পেঁপ

মেনিকিউর করার নিয়ম ৩

১.নেবু ২.চিনি ৩.কফি ৪.মসুর ডাল সম্ভব হলে গরুর দুধ কিংবা পাউডার দুধ চার থেকে পাঁচটি উপাদান একসাথে ভালোভাবে মিশিয়ে নিবেন।

এবার মিশ্রণটি একটি ব্রাশ দিন ত্বকে ভালোভাবে লাগিয়ে নিবেন ১০ মিনিট পর ধুয়ে নিবেন একটি তাউয়েল দিয়ে পানিটা মুছে আপনার ব্যবহৃত বডি লোশন যে যেটা ব্যবহার করেন সে সেটা লাগিয়ে নিবেন তাহলে মেনিকিউর পেডিকিউর কমপ্লিট।

চলুন এক নজরে মেনিকিউর করার জন্য মেনিকিউর সেট বা manicure tools গুলোর ছবি/পিকচার দেখে নিন।

মেনিকিউর সেট - manicure tools

কয়েকজন মেয়ে মেনিকিউর সেট বা manicure tools নিয়ে বসে আছে, এবং মেনিকিউর করতে যে সকল সরঞ্জাম প্রয়োজন সেগুলো রয়েছে।

image

মেনিকিউর পেডিকিউর করার জন্য অনেকগুলো মেনিকিউর সেট দরকার হয় আপনারা চাইলেই অনলাইন থেকে এবং অফলাইন থেকে ক্রয় করতে পারেন তবে কি কি জিনিস লাগে সেজন্য আপনাদেরকে একটি মেনিকিউর সেট পিকচার দেওয়া হল। আশা করি মেনিকিউর করার জন্য মেনিকিউর সেট বা manicure tools চিনতে পেরেছেন।

শেষ কথা - উপসংহার

সবাই নিজের সৌন্দর্য বাড়াতে চাই পাশাপাশি হাত এবং পায়ের সৌন্দর্য প্রকাশ না পেলে ভালোই লাগে না। তাই সঠিক পদ্ধতিতে মেনিকিউর পেডিকিউর করার মাধ্যমে হাত এবং পায়ের সৌন্দর্য বৃদ্ধি করুন।সাথে সাথে পেডিকিউর মেনিকিউর করার মাধ্যমে সৌন্দর্যের দিক দিয়ে আপনিও এক ধাপ এগিয়ে যাবেন  ইনশাল্লাহ।

ধন্যবাদ-Thanks

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আর আইটি ফার্মের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url